মে ১৯, ২০২৪

খেলাধুলা ডেস্ক:
কোচ জাভি হার্নান্দেজ আর থাকবেন না। বার্সা ছেড়ে যাবেন মৌসুম শেষেই। এই ঘোষণা দেওয়ার পর বার্সা খেলোয়াড়রাও যেন অনেক খুশি। রবার্ট লেওয়ানডস্কি নিজের বাড়িতে লাঞ্চ পার্টির আয়োজন করেছিলেন। জাভি নিজেও যেন মুক্তির আনন্দ খুঁজছেন।
সব মিলিয়ে বার্সেলোনার পরিবেশ এখন একটু ভিন্ন। সেই ভিন্ন পরিবেশের ফলে স্প্যানিশ লা লিগায় জয়ের রাস্তায়ও ফিরেছে কাতালান ক্লাবটি। ওসাসুনাকে ১-০ গোলে হারিয়েছে তারা। ভিতর রক একমাত্র গোলটি করেন।
স্প্যানিশ কোপা ডেল রে’তে অ্যাথলেটিক ক্লাবের কাছে ৪-০ গোলে এবং এরপর ভিয়ারিয়ালের কাছে ৫-৩ গোলে হার। বড় দুই হারের পরই জাভি মৌসুম শেষে ক্লাব ছাড়ার ঘোষণা দেন।
যে কারণে ওসাসুনার বিপক্ষে জয়টা ছিল গুরুত্বপূর্ণ। ম্যাচের ৬২তম মিনিটে ফারমিন লোপেজের পরিবর্তে মাঠে নেমে এক মিনিট পরই হোয়াও ক্যান্সেলোর ক্রস থেকে বল পেয়ে গোল করেন ১৮ বছর বয়সী ব্রাজিলিয়ান তারকা ভিতর রক।
টেবিলের ১২ নম্বর স্থানে থাকা ওসাসুনার বিপক্ষে যদিও প্রায় পুরোটা সময় বেশ সংগ্রাম করতে হয়েছে বার্সাকে। ম্যাচের ৭ম মিনিটেই মাঠ ছাড়তে বাধ্য হন ফেরান তোরেস। যে কারণে জয়ের কাজটা আরও কঠিন হয়ে পড়ে।
এই জয়ের ফলে পয়েন্ট টেবিলে তৃতীয় স্থানে এসেছিলো বার্সা। কিন্তু স্বল্প সময়ের ব্যবধানে আবার চতুর্থ স্থানে চলে যায় তারা। ২২ ম্যাচে বার্সার পয়েন্ট ৪৭। সমান পয়েন্ট অ্যাটলেটিকো মাদ্রিদেরও। গোল ব্যবধানে অ্যাটলেটিকো তৃতীয় স্থানে। বার্সা চতুর্থ স্থানে। ২২ ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে সবার শীর্ষে জিরোনা। ২১ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রিয়াল মাদ্রিদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *